VideoBar

This content is not yet available over encrypted connections.

Tuesday, September 13, 2016

প্রসঙ্গঃ Rag_Durnibar_2k11



ক্যাম্পাসে এসে সবচেয়ে বেশি মজা হয়েছিলো 2K8 এর ভাইদের Rag এ। ট্রাকে কইরা পুরা খুলনা শহর ঘুরা। খুলনা ইউনিভার্সিটির সামনে গিয়া ভীম পঁচানি দেয়া, দল বেঁধে ভেঁপু বাজানো, আর চিৎকার করে গান গাওয়া...বছরে এই একটা দিনই খুব মজা করি আমরা। এইটা ছিল Rag এর ফার্স্ট পার্ট।
সেকেন্ড পার্টে রঙ মাখামাখি খেলার পালা। এই পার্ট থেকে আমি বরাবরই পালায়ে থাকতাম। একবার তো পালায়ে খুলনা গিয়া ছিলাম। বন্ধুরা জমের মত পিছে লেগে থাকতো। রঙ না মাইখা যাইবো কই? তাও হাল্কা পাতলা রঙ না!! প্রথমে তোমার গেঞ্জি ছিঁড়বো.. তারপর তোমারে এমন রঙ মাখাইবো যে.. এক সপ্তাহে তোমারে দেইখা কেউ চিনবো না! পার্মানেন্ট লাল রঙ মাখাইয়া ভূত বানায় দিবে তোমারে..
গতবার তো এক জুনিয়র বলেই ফেলল- “আজকে না rag day, রঙ মাখান নাই ক্যান?” আমি একটা মুচকি হাসি দিয়া উড়ায় দিলাম- “ধুর.. বাদ দে তো…” ও বাদ দিলো না।
-“ও... আপনি আর রঙ মাখাবেন ক্যামনে... আপনার মন তো সাদাকালো... ব্ল্যাক হোয়াইট মুবিনআপনারে রঙ মাখানো possible না। যান, বাইরে ক্যান? গিয়া পড়ার টেবিলে বসেন...”  
তারপর থেকে মাঝে মধ্যেই এই কথাটা মাথায় খুব ঘুরপাক খাইতো আমার Black white.. হা হা।  
আসছে আগামীকাল 2k11 এর Rag day কুয়েট লাইফে এইটাই লাস্ট Rag. রাত জেগে পোলাপান আল্পনা আঁকবে, সকালে ভেঁপুর শব্দে আমাদের ঘুম ভাঙবে। জানিনা এইবারও রঙ মাখানো হবে কিনা। আর শরীরেরে রঙ মাখাইলেও মনে আদৌ রঙ লাগবে কিনা..
এই Black-white লাইফটাই আমার কাছে ভালো.. অনেক ভালো...  
#Well_Wishes
#Rag_Durnibar_2k11

No comments:

Post a Comment